বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাবে উপকূলীয় ১৪ জেলা প্লাবিত হওয়ার শঙ্কা সচিবালয়ে বিশৃঙ্খলায় গ্রেফতার ২৬ জনই ছাত্রলীগের সাথে জড়িত : ডিএমপি রোহিঙ্গা সঙ্কট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলন চান ড. ইউনূস নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের কর্মীরা সরকারি চাকরি পাবেন না : ক্রীড়া উপদেষ্টা ভারতে যেখানে আছেন শেখ হাসিনা চীনের তৈরি নির্বাচনী পণ্যে ছেয়ে গেছে যুক্তরাষ্ট্রের বাজার উড়িষ্যায় ঘূর্ণিঝড় ‘দানা’র প্রভাব শুরু তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে তিন রিভিউ আবেদনের শুনানি ১৭ নভেম্বর সংবিধান বাতিলের দাবিতে রাজনৈতিক দলগুলোকে ঐক্যের ডাক দুর্নীতির মামলায় খালাস পেলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর
জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেও সরালেন ট্রাম্প

জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকেও সরালেন ট্রাম্প

স্বদেশ ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব থেকে জন বল্টনকে সরিয়ে দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শান্তি পরিকল্পনার অংশ হিসেবে তালিবান প্রতিনিধিদের মার্কিন যুক্তরাষ্ট্রে আমন্ত্রণের পরিকল্পনা নিয়ে ট্রাম্প প্রশাসনে বিভাজনের খবরের মধ্যে তাকে চাকুরিচ্যুত করা হল।

জন বল্টন ছিলেন ট্রাম্পের তৃতীয় জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ২০১৮ সালের এপ্রিল থেকে তিনি এই পদে ছিলেন। তার আগে এই পদ থেকে বিদায় নিতে হয়েছে মাইকেল ফ্লিন ও ম্যাকমাস্টারকে।

বল্টনের ইস্তফার খবর জানিয়ে ট্রাম্প মঙ্গলবার ট্যুইটারে লেখেন, ‘গত রাতে আমি জন বল্টনকে বলেছি যে, তাকে আর হোয়াইট হাউজে প্রয়োজন নেই। প্রশাসনের অনেকের মতো আমিও বল্টনের অনেক পরামর্শে তীব্র আপত্তি জানিয়েছি। সে কারণে আমি নিজেই জনকে ইস্তফা দিতে বলি। জন সেইমতো সকালেই পদত্যাগ করেন।’

সূত্রের খবর, আগামী সপ্তাহে নতুন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার নাম ঘোষণা করা হবে।

সিএনএন সূত্রে খবর, উত্তর কোরিয়া ও আফগানিস্তান নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মতবিরোধে জড়িয়ে পড়েন জন বল্টন। হোয়াইট হাউজ সূত্রে খবর, মতবিরোধ এমন পর্যায়ে পৌঁছয়, যার জেরে জাতীয় নিরাপত্তা পর্ষদের সদস্যদের সঙ্গে ট্রাম্প প্রশাসনের অন্য কর্তাব্যক্তিদের সম্পর্ক তিক্ত হয়ে ওঠে। এহেন পরিস্থিতিতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে সরিয়ে দেন ট্রাম্প।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877